শুক্রবার, অক্টোবর ২২

নীতিমালা ও শর্তাবলী

নীতিমালা ও শর্তাবলীঃ

www.sree-bd.com এ স্বাগতম।

নিম্নোক্ত নীতি ও শর্তাবলীসমূহ www.sree-bd.com সাইট ব্যবহারের নিয়মবিধির রূপরেখা নির্দেশ করছে।
আমরা অনুমান করছি এই ওয়েবসাইটটিতে প্রবেশের মধ্য দিয়ে আপনি এইসকল নীতি ও শর্তাবলীর সাথে একমত হবেন।
এই পৃষ্ঠায় বর্ণিত সকল শর্তাবলীর সাথে একমত হতে না পারলে অনুগ্রহ পূর্বক sree-bd.com সাইটটি ব্যবহার করা থেকে বিরত থাকুন।
নিম্নোক্ত পরিভাষাগুলো এইসকল শর্তাবলী, গোপনীয়তা, অস্বীকৃতিমূলক বিবৃতিসহ অন্যান্য সকল চুক্তির ক্ষেত্রেই প্রযোজ্যঃ

এখানে, ‘ক্লায়েন্ট’, ‘আপনি’ এবং ‘আপনার’ বলতে মূলত আপনাকেই বোঝাবে যিনি কিনা এই ওয়েবসাইটে লগ ইনের মধ্য দিয়ে আমাদের নীতিমালা ও শর্তাবলী পালনে একমত। ‘কোম্পানি’, ‘নিজেরা’, ‘আমরা’, ‘আমাদের’, এবং ‘আমাদেরকে’ বলতে শ্রী ওয়েবম্যাগাজিনটিকে বোঝানো হয়েছে। ‘দল’ অথবা ‘আমাদের উভয়’ বলতে শ্রী ওয়েবম্যাগাজিন ও আপনার পারস্পরিক চুক্তিকে নির্দেশ করা হয়েছে।

সকল শর্তসমূহ আমাদের ক্লায়েন্টের প্রয়োজন পূরণের উদ্দেশ্যে আমাদের পক্ষ থেকে সর্বোত্তম সহায়তা প্রদানের অঙ্গীকার পালনের জন্য যেসকল প্রস্তাব, গ্রহণযোগ্যতা ও বিবেচনাসমূহ প্রয়োজনীয় বলে মনে করা হবে তাকে নির্দেশ করছে। সেক্ষেত্রে ক্লায়েন্টের প্রয়োজনগুলো বাংলাদেশে প্রচলিত আইনের সাপেক্ষে ও এর প্রতি অনুগত থেকে কোম্পানির উল্লেখিত সেবার আওতায় থাকতে হবে।

 

কুকিজঃ
আমরা আমাদের ওয়েবসাইটে কুকিজ ব্যবহার করে থাকি। আপনি sree-bd.com সাইটে ব্রাউজ করার মাধ্যমে আমাদের গোপনীয়তা নীতির সাথে সম্মত হয়ে কুকিজ ব্যবহার করে থাকেন।

বেশিরভাগ সক্রিয় ওয়েবসাইট তাদের ব্যবহারকারীর প্রত্যেকবার ভিজিটের বিবরণ পুনোরুদ্ধার করতে কুকিজ ব্যবহার করে থাকে। আমরা আমাদের সাইটে কুকিজ ব্যবহার করে থাকি যাতে আমাদের সাইট পরিদর্শনকারীর জন্য সাইট ব্যবহার করার কার্যকারীতা বৃদ্ধি পায়। আমাদের কিছু অনুমোদিত/বিজ্ঞাপন অংশীদারও কখনো কখনো সেই কুকিজ ব্যবহার করতে পারেন।

 

লাইসেন্সঃ

অন্যথায় বলা না থাকলে sree-bd.com এর সমস্ত বিষয়বস্তুর মেধা সম্পত্তির মালিকানা (Intellectual Property Rights) sree-bd এবং এর লাইসেন্সদাতাদের অধীনে থাকবে। সকল মেধা সম্পত্তির মালিকানা সংরক্ষিত। ব্যক্তিগত ব্যবহারের জন্য কিছু স্বত্ব আপনি এই সাইটের নীতিমালা ও শর্তাবলী সাপেক্ষে ভোগ করতে পারেন। সেক্ষেত্রে আপনি যা করবেন :

  • sree-bd.com থেকে কোনো ম্যাটেরিয়াল পুনঃপ্রকাশ করা
  • sree-bd.com এর কোনো কন্টেন্ট বিক্রয়, ভাড়া বা সাব লাইসেন্সের অধীনে আনা
  • sree-bd.com থেকে কোনো কন্টেন্ট পুনরূতপাদন, নকল বা অনুলিপি তৈরি করা
  • sree-bd.com এর কন্টেন্ট পুনর্বিতরন করা

 

আমাদের ওয়েবসাইটটি কিছু ক্ষেত্রে ব্যবহারকারীদের মতামত ও তথ্য পোস্ট করা এবং বিনিময় করার সুযোগ দেয়। মন্তব্যকারীদের কোনো কমেন্ট ফিল্টার, সম্পাদনা, প্রকাশ বা পর্যালোচনা করে না। মন্তব্যগুলি sree-bd.com এর এজেন্ট কিংবা এর সহযোগী সংস্থাগুলোর মতামত বা দৃষ্টিভঙ্গীকে প্রতিফলিত করে না। এসব মন্তব্য পোস্টকারীর একান্ত ব্যক্তিগত মতামত। প্রযোজ্য আইন দ্বারা অনুমোদিত পরিসীমাতে, এই ওয়েবসাইটে প্রকাশিত কোনো মন্তব্যের জন্য sree-bd.com দায়ী হবে না।

sree-bd.com সাইটে পোস্ট করা সকল মন্তব্য পর্যবেক্ষণের অধিকার রাখে। তাছাড়া, কোনো মন্তব্য অনুচিত, আপত্তিকর ও সাইটের নীতিমালা ও শর্তাবলী লঙ্ঘিত হয়েছে এমন মনে হলে তা সরানোরও অধিকার রাখে।

সেক্ষেত্রে, আপনি এই মর্মে সম্মত হচ্ছেন যে,

  • আপনি আমাদের ওয়েবসাইটে মন্তব্য করতে পারেন যার প্রয়োজনীয় লাইসেন্স ও সম্মতি আমাদের পক্ষ থেকে রয়েছে;
  • আপনার মন্তব্য আমাদের মেধা সম্পত্তি মালিকানার কোনো স্বত্ব, যেমন, থার্ড পার্টির কোনো কপিরাইট, পেটেন্ট অথবা ট্রেডমার্কের শর্ত লঙ্ঘন করবে না;
  • আপনার মন্তব্যগুলিতে কোনো মানহানিকর, নিন্দনীয়, আপত্তিকর অশালীন বা অন্যথায় অবৈধ উপাদান থাকবেনা যা ব্যক্তির প্রাইভেসী লঙ্ঘন করে;
  • আপনার মন্তব্যগুলো কোনো ব্যবসা বা কাস্টম বা বাণিজ্যিক কিংবা বেআইনী কার্যকলাপ উপস্থাপনা বা প্রচারে ব্যবহার করা হবে না।

এর মধ্য দিয়ে আপনি sree-bd.com কে আপনার পোস্ট করা মন্তব্য ব্যবহার, পুনরূতপাদন এবং সম্পাদনা করার একচেটিয়া অধিকার দিচ্ছেন না। তবে অন্যান্যদেরকে (sree-bd.com ও এর তৃতীয় পক্ষ সহযোগী বাদে) যেকোনো ফর্মস, ফরম্যাট ও মিডিয়ায় প্রকাশিত আপনার মন্তব্য ব্যবহার, পুনরূতপাদন ও সম্পাদনা করার অনুমোদন দিচ্ছেন।

 

আমাদের কন্টেন্টের সাথে হাইপারলিংক করণের ক্ষেত্রেঃ

নিম্নে উল্লেখিত প্রতিষ্ঠানসমূহ কোনো লিখিত পুর্ব অনুমোদন ছাড়াই আমাদের ওয়েবসাইটের সাথে লিংক করতে পারেঃ

  • সরকারী প্রতিষ্ঠান;
  • সার্চ ইঞ্জিনসমূহ;
  • সংবাদ সংস্থা;
  • অনলাইনের ডিরেক্টরী ডিস্ট্রিবিউটর সমূহ যেভাবে অন্যান্য তালিকাভুক্ত ব্যবসা প্রতিষ্ঠানের ওয়েবসাইটের সাথে হাইপারলিংক বা সরাসরি যুক্ত করে থাকে, সেভাবে আমাদের ওয়েবসাইটকেও যুক্ত করতে পারে;
  • অলাভজনক সংস্থা, দাতব্য শপিং মল, এবং দাতব্য তহবিল সংগ্রহকারী গ্রুপ ব্যতীত সিস্টেম ওয়াইড স্বীকৃত ব্যবসা প্রতিষ্ঠান সমূহ আমাদের ওয়েবসাইটের সাথে লিংক নাও করতে পারে।

এই প্রতিষ্ঠানসমূহ আমাদের হোম পেইজ, প্রকাশনা ওয়েবসাইটের অন্যান্য তথ্যের সাথে লিংক করতে পারে যতক্ষন না লিংকটিঃ () কোনোভাবেই প্রতারণামূলক নয়; () কোনো পণ্য বা পরিষেবায় মিথ্যা স্পন্সরশীপ, সমর্থন বা অনুমোদন দেয়; () লিংকিং পার্টির সাইটের সাথে মিলে যায়।

নিম্নে উল্লেখিত প্রতিষ্ঠান্সমূহের লিংক অনুরোধ বিশেষ বিবেচনায় অনুমোদন দিতে পারিঃ

  • সাধারণ পরিচিত গ্রাহক কিংবা ব্যবসায়ী তথ্য উৎস;
  • ডট কম (xxx.com) যুক্ত কম্যুনিটি সাইট;
  • দাতব্য কোনো সংস্থা বা গ্রুপ;
  • অনলাইন নির্দেশনা প্রদানকারী সাইট (online directory distributors);
  • ইন্টারনেট পোর্টাল;
  • একাউন্টিং, আইন ও পরামর্শ সেবা প্রতিষ্ঠান;
  • শিক্ষা প্রতিষ্ঠান ও বাণিজ্যিক সংস্থা।

উক্ত প্রতিষ্ঠানসমূহের লিংক অনুরোধ আমরা অনুমোদন দিবো এই সিদ্ধান্ত মর্মে যে, যদি,

() লিংকটি আমাদের এবং আমাদের অনুমোদিত ব্যবসার সাথে বিরূপ মনে না হয়;

() প্রতিষ্ঠানের কোনো নেতিবাচক রেকর্ড আমাদের কাছে না থাকে;

() হাইপারলিংকের দৃশ্যমানতা sree-bd.com এর জন্য লাভপ্রদ হয়ে থাকে, এবং

() লিংকটি সাধারণ তথ্য দাতা হিসেবে কাজ করছে।

 

এই প্রতিষ্ঠানসমূহ আমাদের হোম পেইজের সাথে লিংক করতে পারে যতক্ষন না লিংকটিঃ

() কোনোভাবেই প্রতারণামূলক নয়;

() কোনো পণ্য বা পরিষেবায় মিথ্যা স্পন্সরশীপ, সমর্থন বা অনুমোদন দেয়;

() লিংকিং পার্টির সাইটের সাথে মিলে যায়।

 

যদি আপনি উপরের দুইটি অনুচ্ছেদে তালিকাভুক্ত প্রতিষ্ঠানের কেউ হন এবং আমাদের ওয়েবসাইটের সাথে লিংক যুক্তকরণে আগ্রহী হন, তাহলে আপনাকে অবশ্যই sree-bd.com এ মেইল পাঠিয়ে আমাদেরকে জানাতে হবে। সেক্ষেত্রে আপনার নাম, আপনার প্রতিষ্ঠানের নাম, যোগাযোগের তথ্য, আপনার URL সাইট, যেসকল URL থেকে আপনি আমাদের সাইটে লিংক করতে চান তার তালিকা, আমাদের সাইটের যেসব URL এর সাথে আপনি যুক্ত হতে চান তার একটি তালিকা দিতে হবে। মেইলের প্রত্যুত্তরের জন্য ২৩ সপ্তাহ অপেক্ষা করুন।

অনুমোদিত প্রতিষ্ঠান বা সংস্থাগুলো নিম্নলিখিত উপায়ে আমাদের ওয়েবসাইটের সাথে হাইপারলিংক করতে পারে :

  • আমাদের কর্পোরেট নাম ব্যবহার করে;
  • ইউনিফর্ম রিসোর্স লোকেটর ব্যবহার করে;
  • লিংকিং পার্টির সাইটে যুক্ত আমাদের ওয়েবসাইটের কোনো কন্টেন্টের কন্টেক্সট ও ফরম্যাটের সাথে প্রাসংগিক হয় এমন বর্ণনা ব্যবহার করে।

iFrames:
আমাদের পূর্ব অনুমতি ব্যতীত আপনি আমাদের ওয়েবপেজে কোনো ফ্রেইম তৈরি করবেন না যা আমাদের ওয়েবসাইটের ভিজ্যুয়াল বা দৃশ্যগত পরিবর্তন ঘটাবে।

কন্টেন্ট লায়াবিলিটি বা বিষয়বস্তুর জন্য দায়বদ্ধতাঃ
আপনার ওয়েবসাইটে প্রদর্শিত কোনো কন্টেন্ট বা বিষয়ের জন্য আমরা দায়বদ্ধ থাকব না। কোনো লিংক ওয়েবসাইটে উপস্থিত হওয়া উচিত নয় যা মানহানিকর, অশ্লীল অথবা আপরাধমূলক, কিংবা যা থার্ড পার্টির অধিকার লঙ্ঘন বা অপব্যবহার করে।

অধিকার সংরক্ষণঃ
আমরা আমাদের ওয়েবসাইটে আপনার যুক্ত করা কোনো নির্দিষ্ট বা সকল লিংক অপসারণ করতে অনুরোধ জানানোর অধিকার রাখি। অনুরোধের অনতিবিলম্বে আমাদের ওয়েবসাইটে যুক্ত লিংকসমূহ অপসারণ করতে বাধ্য থাকবেন আপনি। আমরা এই নীতিমালা ও শর্ত এবং সাইটে লিংক যুক্ত করার পলিসি সংশোধন করারও অধিকার সংরক্ষণ করে থাকি। আমাদের ওয়েবসাইটে লিংক যুক্ত করার মধ্য দিয়ে আপনি এইসব নীতিমালা ও শর্ত মেনে চলতে বাধ্য থাকবেন।

আমাদের ওয়েবসাইট থেকে লিংক অপসারণঃ
যদি আপনি আমাদের ওয়েবসাইটের কোনো লিংক আপত্তিকর হিসেবে মনে করেন, তা নির্দ্বিধায় আমাদেরকে যেকোনো মুহূর্তে জানাতে পারেন। আমরা লিংক অপসারণের অনুরোধ বিবেচনা করব, তবে তা নিয়ে আমাদের প্রতিক্রিয়া আপনাকে সরাসরি জানাতে বাধ্য থাকব না।

আমরা নিশ্চিত করছি না যে এই ওয়েবসাইটের সকল তথ্য সঠিক। আমরা এর সম্পূর্ণতা বা যথাযথতারও কোনো গ্যারান্টি দিচ্ছি না। আমরা এও প্রতিশ্রুতি দিচ্ছি না যে আমাদের ওয়েবসাইটটি সবসময় পাওয়া যাবে কিংবা আমাদের ওয়েবসাইটের বিষয়বস্তু প্রতিনিয়ত হালনাগাদ করা থাকবে।

error: আপনার আবেদন গ্রহণযোগ্য নয় ।